জঙ্গী ও সন্ত্রাসবিরোধী মানববন্ধন ও সমাবেশ

নীলফামারীর সইয়দপুরে অবস্থিত বিদ্যুত উন্নয়ন বোরড উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে জঙ্গী ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রতিষ্ঠানের নিজ ক্যাম্পাসে ওই সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী ও অভিভাবক এতে অংশ নেয়। আলোচনা সভা চলাকালে প্রধান শিক্ষক এর সভাপতিত্বে বক্তব্য রাখনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু মোহাম্মদ মুসা জংগি, উপজলো মাধ্যমিক শিক্ষা অফিসার সাকেরিনা বেগম, স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও ২০ মেঃওঃ জিটি বিদ্যুত কেন্দ্রের ব্যবস্থাপক (নিরবাহী প্রকৌশলী) আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক মোঃ নজমুল হুদা বাবলা ও সহকারী শিক্ষক এস. এন. এম. আযম নুরে জান্নাত। অনুষ্ঠান টি সঞ্চালনা করেন সহকারী শিক্ষক এস. এম. সিরাজুল ইসলাম।

বক্তারা বলেন, বাংলাদশে একটি অসাম্প্রদায়িক দেশ। এদেশের মুল বক্তব্য হলো ধর্ম যার যার, রাষ্ট্র সবার। কিন্তু  এক শ্রেনির চক্রান্তকারী ধর্মের দোহাই দিয়ে সমাজের উচ্চ মধ্যবত্তি পরবিাররের যুবক-যুবাদের ভুল বুঝিয়ে জঙ্গী তৈরি করা হয়েছে। তাদের দিয়ে দেশের মধ্যে হামলা চালিয়ে দেশী বিদেশীসহ সাধারন নিরিহ মানুষকে হত্যার খেলায় মেতেছে। কিন্তু বাঙ্গালিরা এই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মেনে নেবে না । ১৬ কোটি মানুষ এ জঙ্গিবাদ ও সন্ত্রাবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।